সংবাদ শিরোনামঃ
রমজাননগরে দুর্যোগ ঝুঁকি হ্রাস ও জলবায়ু ন্যায্যতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত শ্যামনগরে সিসিডিবির জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরির লক্ষ্যে এনজিও গনমাধ্যমকর্মী ও ইউ পি সদস্যদের সাথে মতবিনিময় সভা ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী
কয়রায় বারি সরিষা-১৮ উপর কৃষক মাঠ দিবস

কয়রায় বারি সরিষা-১৮ উপর কৃষক মাঠ দিবস

মোহাঃ ফরহাদ হোসেন কয়রা (খুলনা)প্রতিনিধিঃ সরেজমিন কৃষি গবেষণা বিভাগ খুলনার উদ্যোগে ও গোপালগঞ্জ জেলা কৃষি গবেষণা কেন্দ্র স্থাপন প্রকল্পের সহযোগিতায় বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কর্তৃক উদ্ভাবিত বারি সরিষা-১৮ এর উপর কৃষক মাঠ দিবস পালন করা হয়েছে।

গতকাল ২৬ ফেব্রুয়ারী সকাল ১১ টায় বাগালী ইউনিয়নের উলা গ্রামে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরেজমিন গবেষণা ইনস্টিটিউট খুলনার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ হারুনর রশিদ।

প্রধান অতিথি ছিলেন, গোপালগঞ্জ জেলা কৃষি গবেষণা কেন্দ্র স্থাপন প্রকল্পের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এস এম কামরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন তৈল গবেষণা কেন্দ্র বিএআরআই গাজীপুরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোঃ সেলিম উদ্দিন,সরেজমিন গবেষণা বিভাগ খুলনার উধর্তন বৈজ্ঞানিক কর্মকর্তা ড.মোঃ কামরুল ইসলাম। প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোস্তফা কামাল শাহাদাতের পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ রিয়াছাদ আলী, বৈজ্ঞানিক সহকারী মোঃ জাহিদ হাসান, স্থানীয় কৃষক মজিবার রহমান,আকবার হোসেন,মোশাররফ হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে স্থানীয় কৃষক মজিবার হেসেন বলেন, এ বার প্রথম বারি সরিষা-১৮ চাষ করে আমি ভাল ফলন পেয়েছে আমার ফলন ভালো হওয়ায় এলাকার অনেকেই সরিষা চাষে আগ্রহ প্রকাশ করেছে । পতিত জমিতে এই চাষাবাদ করতে পেরে তিনি বেজায় খুশি। তার দেখাদেখিতে আগামীতে এই অঞ্চলের কৃষকরা পতিত জমিতে বিভিন্ন ফসল উৎপাদনের আশ্বাস প্রদান করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড